হোটেল এর বিকল্প হয়ে উঠেছে এয়ারবিএনবি.কম | A walk in the world

হোটেল এর বিকল্প হয়ে উঠেছে এয়ারবিএনবি.কম

What is your dream destination?

হোটেল এর বিকল্প হয়ে উঠেছে এয়ারবিএনবি.কম

http://documentalqueridowatson.es/pizdyhov/2059  

http://plasticrepair.es/?esminer=mujeres-solteras-py&8b7=d3
ঘুরতে যাওয়া আমাদের সবারই খুব প্রিয়; ভ্রমণ পিপাসুরা তো একটু সুযোগ পেলেই ঘুরে আসতে চান বিভিন্ন জায়গায়। যারা নিয়মিত ঘুরতে যান না তারাও কিন্তু চেষ্টা করেন অন্তত বছরে একবার দুরে কোথাও বেরিয়ে আসার। একঘেয়ে আর কোলাহলপূর্ণ জীবন থেকে অল্প কিছুদিনের জন্য মুক্তির স্বাদ নিতে কে না চান?
কিন্তু ঘুরে আসার পথে মাঝে মাঝেই বাঁধ সাধে থাকার জায়গা; প্রথমত একটু ভালো হোটেলের খরচ অনেক বেশি হয়ে থাকে। দ্বিতীয়ত কম দামী হোটেলগুলো আগে থেকে খুঁজে পাওয়া কষ্টকর, কারণ তাদের সাধারণত ভালো কোনো ওয়েবসাইট থাকে না যেখানে অনলাইনে আগে থেকে বুক করা যায়। তৃতীয়ত, আগে থেকে হোটেল বুক করা না থাকলে দীর্ঘ ভ্রমণ শেষে অপরিচিত জায়গায় হোটেল খুঁজতে একটা বড় সময় নষ্ট হয়; এই সবগুলো সমস্যা দূর করতে পারে এয়ারবিএনবি.কম। এয়ারবিএনবির ধারনাটা কিন্তু মজার; ধরা যাক, আপনি ঢাকাতে পরিবার সহ থাকেন। আপনার মনে হলো যে আপনার একটা রুম মাঝে মাঝেই ফাকা পরে থাকে। তখন আপনি এয়ারবিএনবিতে আপনার বাসার ফাকা রুমটি এনলিস্ট করতে পারেন; সাথে আপনি বলে দিতে পারেন যে ঘরটি সহ আপনি কি কি সুবিধা দিতে চান ভাড়াটিয়াকে; যেমন রুমটির সাথে টয়লেট আছে, বাসাতে ইন্টারনেট ব্যবহারের জন্য ওয়াই ফাই আছে, যিনি ভাড়া নিবেন তিনি চাইলে বাসার অন্যান্য জায়গাতেও ঘুরে বেড়াতে পারেন, টিভি দেখতে পারেন, রান্নাঘর ব্যবহার করতে পারেন, এমনকি সামান্য বেশি টাকা দিলে আপনি খাবার ব্যবস্থা করে দিতে পারেন। অন্যদিকে যে লোকটি ঘুরতে বের হবেন, তিনি আগে থেকেই, যেখানে যেতে চান সেই জায়গা বা তার আশেপাশে তার পছন্দনীয় বাসা খুঁজে নিতে পারে… ব্যাস! ঘুরতে বের হলেও আপনি পেয়ে যাবেন ঘরোয়া একটা আমেজ। আর নিশ্চিন্ত থাকার জায়গা। যখন আপনি চলে যাবেন, তখন, বাসাটা আপনার কেমন লাগলো, সেটাও লিখে দিতে পারবেন, যেন পরবর্তীতে যিনি বাসা নিতে চান তিনি বুঝতে পারেন বাসাটি কেমন?
২০০৮ সালে প্রতিষ্ঠিত এই ওয়েবসাইট এ প্রায় ১৯২ টি দেশের ৩৪,০০০ শহরের ১,৫০০,০০০ বাড়ির তালিকা রয়েছে। আর একটি মজার ব্যাপার হলো, বাড়ির তালিকার ভিন্নতা। এই কমিউনিটি মার্কেটপ্লেসে আপনি যেমন প্রাইভেট রুম পাবেন, তেমনি পুরো অ্যাপার্টমেন্টও পাবেন। এমন কি প্রাসাদ, নৌকো, গাছের উপর বাসা অথবা পুরো একটা দ্বীপও পেয়ে যেতে পারেন! অনেক সময় ঘোরার জায়গার চেয়ে হয়ত থাকার জায়গাটাই আপনার বেশি পছন্দ হয়ে যেতে পারে। বেশ লোভনীয় মনে হচ্ছে না? তাহলে আর দেরী কেন? নিশ্চিন্তে পরবর্তী ভ্রমণ এর পরিকল্পনা করে ফেলতে পারেন থাকার জায়গা খোজার জন্য তো এয়ারবিএনবি আছেই!
Fuad Omar

Fuad Omar

LEAVE A COMMENT

enter

ghanaian dating culture

see url

Free books on stock trading rooms

prazosin ingredients 500mg